Ads

সনাতন হিন্দু ধর্মকে জানুন কীতাব পড়ুন শিখুন এবং প্রশ্ন করুন. বিনামূল্যে সকল বইগুলো অনলিনেই সরাসরি পড়তে পারবেন অন্যদের পড়ার জন্য শেয়ার করবেন, নতুন পোস্ট পেতে ফাসেবুকে লাইক দিয়ে রাখুন |

গরু নিয়ে কয়েকটি প্রশ্নের উত্তর

বুধবার, ১২ জুলাই, ২০১৭


1. গরু মা হলে বাবা কে?
উ: গোমতা মনে জন্ম দায়ী মা নয় । মাতা আর গোমতা লিখার পার্থক্য টা অবশ্যই বুঝছেন । গরু নামটা একটা উভয় লিঙ্গ এটা পুরুষ গরুও হতে পারে আবার গাই ও হতে পারে । মূর্খ এর মত না বুঝে প্রশ্ন করাটা ঠিক নয়।
2.গরুর দুধ পান করলে বাছুর এর প্রতি অন্যায়?
উ: গরু দুধ দেয় তাই তাকে গোমাতার সন্মান দেওয়া হয়, বাছুর গরুকে দুধ পান করানোর পর অতিরিক্ত দুধ সকলেই পান করেন আমি আপনি সবাই। তাই কারো প্রতি অবিচার হয় না ।
3.গরুর চামড়ার তৈরি দ্রোববাদী?
উ: চামড়া জাত দ্রব্য পরিধান অথবা বাদ্য যন্ত্র তৈরি ইত্যাদি সুবিধা উপভোগ করার জন্য গরু গোমাতার সন্মান পায় । জন্ম দাত্রী মা যেমন 10 মাস আমাদের পেটে রাখেন গর্ভ পাতের সময় কত কষ্ট সহ্য করেন বুকের দুধ খাইয়ে বড় করে তোলেন । তাই তাকে সর্বসচ্ছ সন্মান মা বলে দেওয়া হয় । মাকে আমরা কত ভাবে ব্যাবহার করি সবাই জানি তবুও মূর্খের জন্য কয়েকটা বলি ছোট বেলায় পায়খানা করে মায়ের কাছে যাই মা ধুইয়া দেয়, বড়ো হলে গালি দেই মা সহ্য করেন অসুস্থ হলে মা সেবা করেন ইত্যাদি বলে শেষ হবে না । তো পায়খানা সাফ করলে মা যেমন সুইপার হয়ে যায় না । তেমনি গোমাতার চামড়া use করলে গোমতা খারাপ হয়ে যায় না ।
4.মৃত্যুর পর গরুকে কি করা হবে?
উ: গোমতা পরলোক গমন করলে তাকে বিধি বদ্ধ ভাবে দাফন করার নিয়ম আছে ।
5.ভারতের জাতীয় পশু বাঘ কি চেঞ্জ করে হবে বাঘ তো গরু খায়?
উ: ভারতের জাতীয় পশু বাঘ আর বাঘ শুধু গরু নয় মানুষ ও খুব ভালো খায় বিশ্বাস না হলে সুন্দর বনে চলে যান ।
6.মোদি কি গরুখোর মুক্ত ভারত বানাতে পারবে?
উ: মোদি কেন কেউই পারবে না । এটা একটা চিন্তার বিষয় যদি মানুষ পশু হয়ে থাকতে চায় মাংস পেশির জীব হয়ে মাংস খেতে থাকে রক্ত পান করে অসুরের মতো তো তাদের কে ফিরবে যদি সকলের চিন্তার পরিবর্তন হয় তবেই এটা সম্ভব । কিন্তু তা কখনোই সম্ভব নয় যুগ যুগ ধরে অসুর পৃথীবিতে ছিল আছে আর থাকবে । তারাও স্রষ্টার সৃষ্টি তাই যে সৃষ্টি করছে সব তার উপর নির্ভর সব ।
7.আদি যুগে মানুষ গরু খাইত ? এখন কেন শাস্তির ব্যাবস্থা হলো?
উ: আদি যুগ মধ্য যুগ ইত্যাদি যুগ সব যুগেই গরু খেকো পশু খেকো পশু মানুষ খেকো পশু ছিল আছে থাকবে আর তাদের শাস্তি তো পেতেই হবে তা হোক এখান থেকে অথবা উপর গিয়ে, তাই শাস্তি না হয় এখান থেকেই পেলো তাতে যদি কোনো অসুর ভালো পথে আসে তাতে তো কোনো ক্ষতি নেই ।

আরো প্রশ্ন থাকলে কমেন্ট করুন উত্তর দিয়ে দিব |
Post Comment
একটি মন্তব্য পোস্ট করুন